মোঃ এনামুল হক, লোহাগড়া স্টাফ রিপোর্টারঃ

আজ নড়াইলে সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গুণীজন সম্মাননা-২০২০ প্রদান করা হয়েছে।

শনিবার ১৮ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে শিল্পকলা একাডেমীর আয়োজনে একাডেমী অডিটোরিয়াম নড়াইলের ৫ জন গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করা হয়।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তাজা।জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃরিয়াজুল ইসলাম(প্রশাসনও অপরাধ),নড়াইল পৌরসভার মেয়র আন্জুমান আরা,সংসদ সদস্য মাশরাফির পিতা সমাজসেবক গোলাম মোর্ত্তাজা স্বপন,জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক মলয় কুমার কুন্ডু, জেলা কালচারাল অফিসার মোঃ হায়দার আলী আরো ও অনেকে।

সম্মাননাপ্রাপ্ত গুণীজন হলেন নাট্যকলার মাহবুব-ই-রসুল,সংগীতে মাসুদুল হক টুটুল,চারুকলায় সমীর কুমার বৈরাগী, লোকসঙ্গীত কিসমত হোসেন পাভেল এবং যাত্রাশিল্পে হোমসেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ এ সকল গুণীজনদের হাতে সম্মাননা স্মারক,সনদপত্র এবং নগদ অর্থ তুলে দেন। সর্বশেষে শিল্পীরা সংগীত পরিবেশন করেন। সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য ২০১৩ সাল থেকে এ গুণীজন সম্মাননা প্রদান চালু হয়েছে।